1. admin@bengalexclusive.com : admin :
  2. bibhas@sudhankarwinner.com : BIBHAS DUTTA : BIBHAS DUTTA
  3. sasanka@bengalexclusive.com : Sasanka Paul : Sasanka Paul
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
তৃণমূল-বিজেপি উভয়েরই চিন্তা বাড়াচ্ছে লাভপুরের মনিরুল উন্নাও ধর্ষণ মামলার কুখ্যাত অপরাধী কুলদীপের স্ত্রী এবার বিজেপির প্রার্থী পাড়ার ঝগড়ুটে মহিলাদের এনে বুথ এজেন্ট করতে চান মমতা “ভোটের আগে হাতে চাই, লকডাউনের ভরপাই!”রাজ্যের ক্ষতিগ্রস্ত গরীব পরিবারের সাথে লাগাতার লড়াইয়ে পিপলস ব্রিগেড ২৩০ টা আসনে জিততে হবে তৃণমূলকে, নাহলে বিজেপি বিধায়ক কিনে নেবে! বললেন মমতা কাল ভোট দিয়ে আজ গ্রেফতার ছত্রধর ! কোথাও হোলিতে পেটানো হয় পুরুষ!কোথাও কাঁধে চড়ে ভাঙা হয় দইএর হাঁড়ি!দেখুন নানা অঞ্চলের হোলির রূপ বিজেপি প্রার্থীকে “ধর্ষকের ভাইপো ” বানালেন এলাকার বিজেপি কর্মীরা কাল ঐতিহ্যের শান্তিনিকেতনে বসন্ত উৎসব!জানুন কিভাবে শুরু হয়েছিল এই উৎসব শালবনির বুথে ইটবৃষ্টি সুশান্ত ঘোষকে লক্ষ্য করে!

Google Ads

হোয়াটস্যাপএর মাধ্যমে মেধাবী ছেলেদের টার্গেট করছে জঙ্গি সংগঠন গুলো

  • আপডেট সময় : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৭ বার পঠিত

গত সপ্তাহে কেরালায় তিনজন ও বাংলার ছয়জনকে আল কায়েদার সদস্য সন্দেহে গ্রেপ্তারের পর গতকাল উঠে এলো আরও এক চাঞ্চল্যকর তথ্য । ইসলামিক রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান থেকে শুরু করে স্থানীয় থানার পুলিশ কর্মী কোমরে কি ধরনের পিস্তল গোঁজা থাকে এবং আরো সরকারি ও অতি গোপনীয় তথ্য এবং তার সবই নজরে আসছে একটা হোয়াটসঅ্যাপ গ্রুপের এক ঝলক চালালে।
কেরালা থেকে ধৃত এরনাকুলাম এ আল-কায়েদা জঙ্গি সদস্য মোশারফ হোসেন এই গ্রুপের অন্যতম এডমিন। এন আই এর ভিতরের খবর থেকে জানা গেছে ওই গ্রুপে স্থানীয় মানুষজন কে যুক্ত করে জেহাদী পাঠ দেওয়ার দায়িত্ব পালন করেছিলেন মোশারফের কলেজে পড়া ভাই আতিউর ।মেধাবী যুবক আবৃত্তি করেন ভালো রকম। মধুবন থেকে শুক্রবার রাতে গ্রেফতারের সময় তার ঘর থেকে গোয়েন্দারা উদ্ধার করেছিলেন স্বঘোষিত ধর্মগুরু জাকির নায়েকের একটি পুস্তক ।তার পরিবারের লোকজন জানাই ওই ধর্মযাজকের বইটি আতিউর পুরস্কার হিসেবে পেয়েছিলেন আবৃত্তি প্রতিযোগিতায় দ্বিতীয় হয়ে।
এনআইএর এক কর্তার কথায়় সীমান্তের বিভিন্ন এলাকায় জেহাদী কার্যকলাপ এই ভাবেই ছড়ানোর চেষ্টা করা হচ্ছে যাতে মেধাবী ও অতি সাধারণ মানুষদের মস্তিষ্ক কে এইভাবে জেহাদের দিকে ঠেলে দেওয়া যায়।
হোয়াটসঅ্যাপ গ্রুপ টি যে জেহাদী কাজে ব্যবহার করা হত তা স্পষ্ট হয়ে গেছে জেহাদি কথা বার্তা চলাচলিতে। তবে আতিউর অনেক স্থানীয় যুবকদের যুক্ত করে নিলেও তাদের অনেকেই যে ওই ধরণের কথোপকথন পছন্দ করছিলেন না তার খোঁজ মিলেছে ।বহরমপুর বাসি আতিউর এর এক আত্মীয় বলেছেন “মোশাররফকে বারবার বলেছি আমার পছন্দ নয় করছিস না। দেশের বিরুদ্ধে যুদ্ধ নিয়ে এসো কথা বলে নিজের বিপদ ডেকে আনিস না।” সেজন্যই নাকি মাসখানেক আগে নিজেই ওই গ্রুপ থেকে বেরিয়ে এসেছেন তিনি। সেই তালিকায় আরও কয়েকজন রয়েছে যাঁরা ধর্মীয় গোঁড়ামি বরদাশ্ত করতে না পেরে বেরিয়ে এসেছেন।
মধুবন গ্রামের এক যুবকের কথায়় মতিউর(এন আই এ দ্বারা ধৃত) আমাকে না জানিয়ে গ্রুপে যুক্ত করে ছিল। দিন কয়েক দেখে কেমন লাগলো তাই কিছু না বলে বেরিয়ে এসেছি ।কালী নগরে এক মাঝবয়সির কথায় শোনা গেছে ” আমাকে তো প্রায় জোর করেই আবু সুফিয়ান (গ্রেপ্তার করেছে এনআইএ) গ্রুপে নিয়েছিল। দেখলাম ওটা দেশের বিরুদ্ধে লড়াইয়ের কথা বলছে ।ওখানে থাকা যায় নাকি!!”
তবে কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে জানা গেছে মধুবোনা , কালিনগর গঙ্গাদাস বসন্তপুর এলাকার এখনো অন্তত ২২ জন যুবক বাইরে রয়ে গেছে। তাদের উপর নজর রেখেছে বলেই খবর এন এই এ সূত্রের।
জেলার এক ইমাম বলেছেন এসবই অশিক্ষিত মানুষের ধর্মের নামে তাদের বিপথে থেকে মাথা চিবিয়ে খাওয়ায় চেষ্টা। এসব জঙ্গি সংগঠন গুলি অচেতন মানুষের মাথা খেয়ে সংখ্যালঘু সম্প্রদায়কে বিপদেই ফেলছে। এটা অনেকেই বুঝতে পারছেন না।

প্রতিবেদনে- সোহেল সারওয়ার

Google Ads

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

Google Ads

© All rights reserved © 2020 bengalexclusive.com
Theme Customized By BreakingNews