1. admin@bengalexclusive.com : admin :
  2. bibhas@sudhankarwinner.com : BIBHAS DUTTA : BIBHAS DUTTA
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ইস্তফা দিলেন দিব্যেন্দু , রাজ্য রাজনীতি তে জল্পনার পারদ চড়ল ফের। মৃত্যুমুখী অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প! আনলক ৫ : স্কুল খুললে মানতে হবে একাধিক বিধিনিষেধ , নয়া গাইডলাইন প্রকাশ কেন্দ্রের যোগীর পর নীতীশ রাজ্যে; নিশানায় সেই দলিত, ‘গণধর্ষণ’-র শিকার হয়ে আত্মঘাতী কিশোরী বঙ্গোপসাগরে ফের গভীর নিন্মচাপের সৃষ্টি , পুজোর আগে ভারি বৃষ্টির আশঙ্কা বাংলায়! মমতাকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পরই করোনা আক্রান্ত অনুপম হাজরা “বাড়াবাড়ি করলে পাবেন না আর্থিক সাহায্যটুকুও” হাথরস নির্যাতিতার পরিবারকে হুমকি ডিএমের নির্যাতিতার বাবাকে দিয়ে মুচলেকা লিখিয়ে নেওয়ার অভিযোগ এবার যোগীর বিরুদ্ধে হাথরস ঘটনায় যোগীকে তীব্র আক্রমণ মমতার নির্দিষ্ট দিনেই হবে ইউপিএসসি প্রিলিমস, জানাল শীর্ষ আদালত

Google Ads

মাত্র ৩৯ টাকায় জলযানে গোটা কলকাতা ঘোরার দুর্দান্ত সুযোগ!শুরু হচ্ছে মনকাড়া পরিষেবা!

  • আপডেট সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৯ বার পঠিত

গঙ্গাভ্রমনের সাথে মহানগরের ইতিহাস জানার সুযোগ, এবার কলকাতায় চালু হচ্ছে ক্রুজ রাইড!
এই করোনা আবহে আতঙ্ককে সঙ্গী করেই বেজেছে পুজোর ঢাক। এই পরিস্থিতিতেই এক মনকাড়া পরিষেবা চালু করছে রাজ্য পরিবহন নিগম(WBTC)।

১ অক্টোবর থেকে কলকাতায় চালু হচ্ছে হেরিটেজ ক্রুজ পরিষেবা(Ganges river cruise) । ৯০ মিনিটের এই ভ্রমনে মিলবে লঞ্চে চড়ে কলকাতার ঘাটগুলি ভ্রমন ও সেগুলর ইতিহাস জানার সুযোগ। এমনকী এই পরিষেবার খরচও একদম সাধ্যের মধ্যে, মাত্র ৩৯ টাকা।

করোনা আবহে মানুষের বাইরে বেরোনোর সুযোগ কমেছে , মনের বিরুদ্ধে দানা বেঁধেছে বিভিন্ন অসুখ। এবার সেই রোগ সারাতেই একটু খোলা হাওয়া আর একটু ঘুরে বেড়ানোর সুযোগ করে দিচ্ছে রাজ্য পরিবহন নিগম। একদম পকেট ফ্রেন্ডলি খরচে চালু হচ্ছে গঙ্গা বক্ষে ভ্রমনের সুবিধা।
লঞ্চ যাত্রা শুরু ও শেষ হবে মিলেনিয়াম পার্ক জেটিতে।যাত্রা পথে থাকবে মা সারদা মায়ের স্মৃতি বিজড়িত মায়ের ঘাট, ভূতনাথ ও শ্মশান কালীর মন্দিরসহ নিমতলা শ্নশান ঘাট। থাকবে ঐতিহাসিক আর্মেনিয়াম ঘাট,বিবাদিবাগ স্টেশন , স্ট্র্যান্ড রোড ঘাট , চাঁদপাল ঘাটের মতো ঐতিহাসিক স্টেশন।শুধু দেখাই নয়, সাথে থাকবেন ট্যুর গাইড যিনি বলে দেবেন এই সমস্ত জায়গার ঐতিহাসিক তাৎপর্য। সাথে থাকবে গঙ্গা আরতি দেখার সুযোগ।

সপ্তাহের সাতদিনই এই ঐতিহাসিক ট্যুরের ব্যবস্থা রাখা হচ্ছে। তবে সোম থেকে শুক্রবার দিনে দু’বার ( বিকেল (৪টে ও সন্ধে ৬টা) লঞ্চ যাত্রার ব্যবস্থা থাকছে। উইক এন্ড অর্থাৎ শনি ও রবিবার চারবার (বেলা ১২টা, দুপুর ২টো, বিকেল ৪টে ও সন্ধে ৬টা) এই ভ্রমণের ব্যবস্থা থাকছে। ট্যুরের জন্য লঞ্চটিকে বিশেষভাবে সাজানো হয়েছে। রয়েছে ক্যাফেটেরিয়া, সেলফি জোন। যাত্রীদের মনোরঞ্জনের জন্য গোটা যাত্রাপথেই চলবে রবীন্দ্র সংগীত। টিকিটের মূল্যেই মিলবে পানীয় জল ও শৌচাগার ব্যবহারের সুযোগ। সেলফি তুলতেও অতিরিক্ত চার্জ লাগবে না। ক্যাফেটেরিয়ায় মনের মতো খাবার অর্ডার করতে পারবেন যাত্রীরা। তার খরচ অবশ্য আলাদা। মনকাড়া এই ভ্রমণের জন্য টিকিট মিলবে মিলেনিয়াম পার্কের ঘাটেই।

এই নয়া পরিষেবা প্রসঙ্গে রাজ্য পরিবহণ নিগমের এমডি রজনবীর সিং জানান, “সিঙ্গাপুর-লন্ডনের মতো জায়গয় ক্রুজ রাইড ভীষণই জনপ্রিয়। স্থানীয় লোকজন হোক বা পর্যটক-সকলেরই মন কাড়ে এই রাইড। এবার কলকাতাতেও অল্প খরচে এই পরিষেবা চালু হল।” একদিকে গঙ্গার মন জুড়ানো হাওয়া, সঙ্গে কলকাতার ইতিহাস জানা, সবমিলিয়ে অল্পদিনেই এই পরিষেবা জনপ্রিয় হয়ে উঠবে বলে আশাপ্রকাশ করেছেন তিনি।

প্রতিবেদনে-তানভি সুলতানা

Google Ads

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর

Google Ads

© All rights reserved © 2020 bengalexclusive.com
Theme Customized By BreakingNews